বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

রাজ্য | Idol theft : ফোনে নেই সিম কার্ড ! তাও ধরা পড়ে গেল 'অ্যান্টিক মূর্তি' চোর

Sumit | ১১ আগস্ট ২০২৪ ১২ : ৩১Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : মোবাইল ফোনের 'টাওয়ার লোকেশন' এড়ানোর জন্য ফোন থেকে সিম কার্ড খুলে রেখেও পুলিশের চোখকে ফাঁকি দিতে পারল না 'অ্যান্টিক মূর্তি' চুরি চক্রের এক পান্ডা। ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ জেলার অন্তর্গত জিরিয়াবাড়ি থানা এলাকার একটি প্রাচীন মন্দির থেকে কয়েক কোটি টাকা মূল্যের একটি প্রাচীন অষ্টধাতুর হনুমান বিগ্রহ চুরি করে, শনিবার রাতে মুর্শিদাবাদ জেলার সুতি থানার পুলিশের হাতে ধরা পড়লেন এক যুবক।  


পুলিশ সূত্রে খবর, ধৃত ওই যুবকের নাম রণবীর ঠাকুর (২৭)। তার বাড়ি ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ জেলায়। ধৃত ওই যুবকের বাবা ঝাড়খন্ড পুলিশে কনস্টেবল পদে কর্মরত রয়েছেন। 


জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় জানান,"ধৃত ওই যুবক শনিবার রাতে আহিরণ ব্রিজ সংলগ্ন এলাকায় ঘোরাফেরা করছিল। সেই সময় সুতি থানার পুলিশের একটি টহলদারি দল তাকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে। এরপর তার সাথে থাকা দু'টি মোবাইল ফোন অন করতেই ঝাড়খণ্ডের পুলিশ আমাদের সঙ্গে যোগাযোগ করে এবং বিগ্রহ চুরির গোটা বিষয়টি আমরা জানতে পারি। ধৃত ওই যুবককে ইতিমধ্যে ঝাড়খন্ড পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।" 


পুলিশ সূত্রে খবর, ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ জেলার জিরিয়াবাড়ি থানা এলাকায় প্রায় ৩০০ বছরের প্রাচীন একটি হনুমান মন্দির রয়েছে। গত তিন দিন আগে ওই মন্দির থেকে চুরি যায় শতাধিক বছরের প্রাচীন অষ্টধাতুর হনুমান বিগ্রহ, যার মূল্য আন্তর্জাতিক বাজারে কয়েক কোটি টাকা। বিগ্রহ চুরির ঘটনার পর স্থানীয় বাসিন্দারা সেখানে রাস্তা এবং রেল অবরোধ করেন। এমনকি থানা পর্যন্ত ঘেরাও করে রাখা হয়েছিল। 


পুলিশ সূত্রে খবর, ঝাড়খণ্ডের ওই মন্দিরটিতে রাতের বেলায় চুরি করা সম্ভব নয় বুঝতে পেরে রণবীর এবং তার দুই সাগরেদ ভোরবেলায় যখন পুরোহিত মন্দির খুলতে আসেন সেই সময় তাকে মারধর করে মন্দিরে রাখা অষ্টধাতুর বিগ্রহটি চুরি করে নিয়ে পালায়। স্থানীয় বাসিন্দারা দু'জনকে ধরে ফেললেও রণবীর কোনওরকমে ঝাড়খন্ড থেকে পালিয়ে মুশিদাবাদ জেলার আহিরণে চলে আসে। 

সুতি থানার এক আধিকারিক জানান-আহিরণ এলাকায় যে জঙ্গলের কাছ থেকে রণবীরকে গ্রেফতার করা হয়েছে আমাদের সন্দেহ ছিল প্রাচীন বিগ্রহটি সে সেখানেই লুকিয়ে রেখেছে। তবে রাতভর সেখানে তল্লাশি চালিয়েও বিগ্রহটি উদ্ধার হয়নি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রণবীর জানিয়েছে বিগ্রহটি চুরি করার পর জিরিয়াবাড়ির একটি জঙ্গলের মধ্যে লুকিয়ে রেখেছে। ঝাড়খন্ড পুলিশ ইতিমধ্যেই তাকে নিয়ে মুর্শিদাবাদ থেকে ঝাড়খণ্ডের উদ্দেশ্যে রওনা হয়েছে।


#Murshidabad#Idol theft



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



08 24